মাত্র ১০-১২ হাজার টাকায় শুরু করতে পারেন ওয়েব হোস্টিং বিজনেস

হোস্টিং বিজনেস সবাই করতে পারবেন, এই বিজনেস করার জন্য আপনার এক্সট্রা কোনো টেকনিকাল নলেজ এর প্রয়োজন নেই। হোস্টিং বিজনেস শুরু করতে আপনার মোটামোটি ১০-১২ হাজার টাকা লাগতে পারে । আপনার বাসাতে একটি ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার থাকলেই চলবে ।

২-৩ জন বন্ধু মিলে বিজনেসটি শুরু করলে আপনাদের জন্য ভালো হবে, এতে করে আপনারা ভালো করতে পারবেন আর সেই সাথে খরচ ও অনেক কমে যাবে, যদি ৩ জন মিলে বিজনেসটা শুরু করেন তবে প্রতিজনের খরচ হবে ৪ হাজার টাকার মত ।যাইহোক এবার আসল কথায় ফিরে যায় ।

আমরা জানি সারা বিশ্বে প্রযুক্তি অতি দ্রুত গিতীতে এগিয়ে চলছে। সেই সাথে বাংলাদেশও তাল মিলিয়ে এগিয়ে চলছে দ্রুত গতীতেই। দিন দিন ইন্টারনেট, ওয়েব সাইট মানুষ এর হাতের নাগালের মধ্যে চলছে আসতেছে। আর তার সাথে সাথেই বাড়ছে বাংলাদেশে ওয়েব সাইট বানানোর হারও। দিন দিন বেড়ে চলছে বাংলাদেশে ইকমার্স ও বিভিন্ন নিউজ সাইটের চাহিদা।এখন কথা হলো এসব সাইট তো বানাবেন, কিন্তু কোথায় বানাবেন? তার জন্য তো চাই ডোমেইন ও হোস্টিং।

হোস্টিং এর চাহিদা বর্তমানে বেশ ভালো, এবং ভবিষ্যতে এর চাহিদা আরো বাড়বে । তাই হোস্টিং বিজনেস একটা খুব ভালো একটা বিজনেস হতে পারে আপনাদের জন্য। আর সব থেকে বড় কথা হলো হোস্টিং বিজনেস করার জন্য কোনো টেকনিকাল জ্ঞানের প্রয়োজন হয় না । তাই খুব সহজেই এই বিজনেসটা আপনারা শুরু করতে পারেন ।

বিজনেস শুরুর প্রথম ধাপ :

হোস্টিং বিজনেস শুরু করতে চাইলে মুটামুটি একটা রিসেলার হোস্টিং কিনেই আপনি বিজনেস শুরু করতে পারেন। একটা রিসেলার একাউন্ট কিনলে আপনি পাবেন এখান থেকে সিপ্যানেল একাউন্ট ক্রিয়েট করার সুবিধা। নর্মাল শেয়ার্ড হোস্টিং থেকে রিসেলার হোস্টিং এর সিপ্যানেলে পাবেন এক্সট্রা কিছু ফিচার। আপনি যদি একটা রিসেলার একাউন্টের মালিক হন, তবে আপনার সিপ্যানেলে গেলে WHM নামে এক্সট্রা একটা অপশন পাবেন। যেটা দিয়ে আপনি বিভিন্ন প্যাকেজ ক্রিয়েট, নিউ একাউন্ট ক্রিয়েট ও একাউন্ট ম্যানেজমেন্ট এর সুবিধা পাবেন।

হোস্টিং এর দাম কেমন পড়বে :

আপনি যেহেতু প্রাথমিক ভাবে শুরু করতে চাচ্ছেন তাই ৮-৯ হাজার টাকার মধ্যে একটা প্যাকেজ কিনলেই ভালো করবেন । প্রতি জিবি হোস্টিং আপনার ৫৫০-৬০০ টাকায় কিনতে পারবেন । আর ১০০০ থেকে ১২০০ টাকায় প্রতি জিবি হোস্টিং বিক্রি করতে পারবেন ।

এই বিজনেসে লাভ কেমন হয় :

অবশ্যই ভালো পরিমানে লাভ করা সম্ভব হোস্টিং বিজনেস থেকে । প্রথমে লাভ একটু কম হবে , তবে যত দিন যাবে আপনার লাভের পরিমাণ অনেক গুন্ বাড়তে থাকবে । আর এই বিজনেস এর সব থেকে মজার জিনিস হলো, একবার হোস্টিং বিক্রি করলে, সেখান থেকে আপনি প্রতি বছর বছর লাভ পাবেন । তখন শুধু ফায়দায় ফায়দা । এই বিজনেস সম্পর্কে আরো বিস্তারিত জানতে আমাদের হট-লাইন এ কথা বলুন ।

কোথা থেকে হোস্টিং কিনবেন :

হোস্টিং কেনার অনেক কোম্পানি আছে, আপনি চাইলে একটু গুগল সার্চ করেই বের করে ফেলতে পারবেন । তবে অবশ্যই ভালো হোস্টিং কোম্পানি থেকে হোস্টিং কিনবেন। যেনতেন জায়গা থেকে হোস্টিং কিনলে পরে আপনি নিজেই বিপদে পড়তে পারেন । আপনাদের সুবিধার্তে আমরা কিছু হোস্টিং কোম্পানির তথ্য নিচে দিলাম ।

1. HostGator – Hosting Company
Website : www.hostgator.com
Hot-line : 00+1-713-574-5287

2. NameCheap – Hosting Company
Website : www.namecheap.com
Hot-line : 00+4-914-3421

3. Softsio IT Solutions Park – Bangladesh
Website : www.softsio.com
Facebook : Softsio IT Solution Park
Hot-line : 01611-933934

সবাইকে বিনীত ভাবে অনুরোধ করবো, যদি আমাদের পোস্ট আপনাদের ভালো লেগে থাকে তবে লাইক, কমেন্ট করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন বলেই আশা রাখি । ধন্যবাদ ।

​Leave a Comment

Comment authors age:




How to Quit Skin Irritation and Allergies in Babies

জেনে নিন মার্কেটিং এর গুরুত্তপুর্ন কিছু টিপস